BAMCEF UNIFICATION CONFERENCE 7

Published on 10 Mar 2013 ALL INDIA BAMCEF UNIFICATION CONFERENCE HELD AT Dr.B. R. AMBEDKAR BHAVAN,DADAR,MUMBAI ON 2ND AND 3RD MARCH 2013. Mr.PALASH BISWAS (JOURNALIST -KOLKATA) DELIVERING HER SPEECH. http://www.youtube.com/watch?v=oLL-n6MrcoM http://youtu.be/oLL-n6MrcoM

Welcome

Website counter
website hit counter
website hit counters

Thursday, January 7, 2016

sanhatiindia@sanhati.com, napmindia@gmail.com, "Tushar Bhattacharjee" , "Faisal anurag" , nafredel@rediffmail.com, "Roma M" , "Medha Patekar" , "arundhati roy" , "Janhit Abhiyan" , "Abhishek Srivastava" , N.D. Pancholi ,Akash arora , Anil Sinha , Dunu Roy , Mahipal Singh , manu pratap , Priya Kotwani , pucl nat , ravikiran jain , satyendra Ranjan , Shamsul Islam , "Suresh V. Dr." mainlineweekly@yahoo.com


মিতরোঁ, বাঙালির, বাংলারও  কি বালডা আর আছে? আছে নাকি?

আবারও বর্গি আইছে দ্যাশে।বর্গি হইলে সবই পাইবে।মস্তানিওজুটিবে মিতরোঁ।আগুন জ্বালাও গ্রামে গন্জে।বাংলায় সুনামি লাগাও।তার পর যত চাই লাগাও।সবকিছু বেআইনি আইনি করার সংস্কারে সত্কারে স্বর্গবাস অনিবার্য।খাইবে হাগিবে নাচিবে কুদিবে জিবেত শতেক বছর।বাকি সব নিমিত্তমাত্র।মরিবেই মিতরোঁ।

পলাশ বিশ্বাস

মিতরোঁ,বাংলু খাইয়া থাকিও সুখে,ভুতের কিল হজম করিযা রহিও পরম আনন্দে,পাড়া পাড়ায় তরলবত তরল সুখের বন্যা বহাইছে মা জগতজননী।সেই মায়েরই ভক্ত আমি বুঝিলে না বাঙালি-বুঝিলে না কত ধানে কত চাল।বুঝাবুঝি বোঝা অতিশয় ভারি।তার চেয়ে ভালো কারণবারি। মড়ার খুলি চারিদিকে খোলার মুচি,ধর নিকুচি।মারো টান,বুঝিছি,দিনকাল ভালো আজকাল বোঝে নি বাঙালি।ঠিকমত দিল্লী দেখেনি,হাইকোর্ট যত না দেখেছে বাহাল,তাই মনে মনে কাবাঁকাঙাল।


মিতরোঁ,খাইবে মাছভাত,শুনবে মন কি বাত,পড়িবে আনন্দ,মনের সুখে খাইবে ।হাগিবে পরম আনন্দে।প্রথমাতেই সম্ভেগ অতি আবশ্যিক হোক না প্রাথমিক,দাঁড়াক বা না দাঁড়াক,পহলে সম্ভোগ,তারপর সমাধি।ধ্যানস্থ মুদ্রা থাকা চাই।মশলা চাই।মসলা নৈব নৈব চ।মুদ্দত বিত গই,মুদ্দা নেহি কোই।আচ্ছে দিন আ গয়ে।যুদ্ধ হয়নাি বহুকাল।হোক কুরুক্ষেত্র হোক।


মিতরোঁ,ধর্মযুদ্ধ যদিও চলিচে ভব্য রামমন্দির লাগিয়া বাবরি বিধ্ংস থেকে গুজরাত,সিখ সংহার থেকে ভুপাল গ্যাস ট্রাজেডি,শেক্সপিয়ারের কমেডি না হোক কমোড অথি (দক্ষিণী ডাবিঁ) স্বচ্ছল আরো আছে স্বচ্ছতা অভিযান।কিছু হোক না হোক,শৌচালয় হইয়াছে দুয়ারে দুয়ারে। ঘরে ঘরে সেলিব্রেটি,আইকন।মিতরোঁ,হাগিবে মনের সুখে।ঘরে বাইরে হাগিবে।চ্যানেলে হাগিবে।প্যানেলে হাগিবে।জাগিছে দেখিও বাঙালি।


জমুরে, ক্যামন খেল দেখাইলাম।সেই পেশওয়া বাজিরাওএর মস্তানিতে ভুলিলে আপাদমস্তক।ভাস্কর পন্ডিত ভুলিলে,ভুলিলে বর্গী এলো দ্যাশে,খাজনা দিবো কিসে।মস্তানি মাদক কুটির শিল্প।আসলে ইহাই শিল্পায়ন মা জগতজননীর কৃপা অশেষ।সঙ্গে হামি আছি বিরন্চি বাবা,টাইট্যানিক বাবা কিংবা রকেটবাবা কিংবা জাপানি তেল বাবা, ভিয়াগ্রা বড়ই কীমতি,গ্যাসের চেয়ে দামি,তেলের চেয়ে দামি।দাম বাড়তেছেই।যুদ্ধের প্রস্তুতি সারা।হিন্দুস্তান পাকিস্তানে ভুলিও আসল মুদ্দা।


মিতরোঁ,বিপ্লব ভুলিলে না তবু কাবাঁ বঙ্গীয় জনগণ সেকুলার সেকুলার প্রগতি প্রগতি মখে মুখে,হ্রদমাঝারে রেখেছে সেই রাম,আসলে আসলি বজরংবলি বাঙালি,কেহ বুঝিল না,বুঝেছি আমি মিতরোঁ,দোনো হাতোঁ মে লাজড্ডু দিতাছি,দিল্লির লাড্ডু সঙ্গে কোলকাতার রসগোল্লা,শুনছি নাকি রয়েছেন বিধানসভায়।যত চমকদার চেহারা,সবাই ন্যাতা।ফালতু জনতা লাগে কোন কাজে।যা সব ব্যাটা মায়ের ভোগে যা।গ্রোথ বোঝোনি,গ্রোথ হইল গিয়া অ্যাবনর্মাল গ্রোথ,মানে বুঝতাছো,মিতরোঁ।


মিতরোঁ,পোস্তোবাজ কুকুরেরা ঘেউ ঘেউ করে বড় বেশি।প্রস কানেক্সন কাটাইতে সেল্ফি নিদান দিয়াছি কবে,পুরস্কার ফেরত দেয়নাই কেহ,মিতরোঁ ব্রান্ড এম্বাসাডার পোস্ট লাখে লাখ হইতাছে খালি,করোড়ো মারকেটিং এজেন্ট চাহিয়ে,গ্রীন পুলিশ কোথায় লাগে,কি বালের চাকরি দিতাছে।পোস্টিং আচে ব্যাতন নাই।পে কমিশন আছে,ভাতা নাই।



মিতরোঁ,কিস্তিতে কত আর ক্যালাইবে আহা কি আনন্দ,করসেবাতে দিও মন সুজন সখি সহ রহিবে আনন্দে,যুদ্ধের দামামা বাজিল দেখ সীমান্তে।


মিতরোঁ,1962 তে কম্যুনিস্ট আন্দোলন ভাগ হল কিন্তু ভারত বাগের মত হিন্দুস্তান পাকিস্তান হয় নাই।ইন্দিরা স্পর্শ দোষও কাটিয়াছে।

রাজকার্যও কম হয় নাই।এবার বোধহয় কমরেড কংগ্রেস।তালে তলায় জগতজননীর কৃপায় গৌরিকায়ণের বৈদিকী আনন্দে কি দোষ,বোলো।


মিতরোঁ,1962 মনে পড়িবার নয়।সেই চিন এই চিন নয়।1965 কেউ কেউ অবশ্যই দেখিয়াচে৤কিন্তু 1971 ভুলিবার নয়।যুদ্ধ লাগলে পর কোন জিনিষ কত দামি,সাবসিডি আচে কি নাই,সে হিসাবে কাম নাই।লেপের তলে কে কাহার সঙ্গে ক্যামনে লড়তাছে,হফ্তায় কদিন খাট ভাঙ্গতাচে কি ভাঙ্গতাছে না,সেই হিসাব কিতাব বাদ দিয়া আইন সঙ্গত ভাবে লুটে নাও যা কিছু লুটিহবারে সাধ যায়।বর্গিরা ফিরিয়াছে।


মিতরোঁ,বেওকুফি মত করনা মিতরোঁ।বর্গি সেনাতে নাম লেখাও, ক্যামনে আমিরকে ল্যাং মারিনু দ্যাখো নাই,ক্যামনে বদল হইল ব্রান্ড অ্যামসেডার,দেখো নাই সখা।শারদা রোজ ভালী ভেলি গুড় শীতের ব্রান্ড ব্যান্ড সহকারে বারন্দায় রোদ্দুর। ইন্দুরেরও দিন ফিরতাছে।


মিতরোঁ,আছ্ছে দিন আইতাছে।দোলায় আগমন গজে গমন।শিয়রে শমন।সম্ভোগ সে সমাধি।জলেও নামিও।জলকেলি কম করিবে না।বেণী রহিবে য্যামন আছে।য্যামন বলি কা বকরা কেহ কেহ জেলে আছে,বাকিরা ষাঁড়ের মত শিং উঁচাইয়ারাজকার্য করতাছে,সিবিআঈ নোম্বা ছিঁড়তেও পারে নাই।সব বিপ্লব ক্যামনে ক্যালাইলো ক্যালানিতে।


মিতরোঁ,ড্রোন আছে।সেন্সর আছে।সিবিআই আছে।র রমরম আছে।এনআইএ আছে।আছে সিবিআই।মোসাদও আছে।মনে লয় নাকি, সর্ষে হইল তো ভুতও রহিয়াছে।ভূত যেমন আছে।ভুতের রাজাও আছে।আছে তিনবর।তিন বর জবর তিন বর।ধর্ষণ অবাধ।গুন্ডামি অবাধ।নৈরাজ্য অবাধ।লগ্নি আমদানি ধায়ে।আইন সঙ্গত হইতাছে বেআইনি সবকিছু। মানবিকতা নাগরিকতা সবই রাষ্ট্রদ্রোহ।সানি লিওন সহিষ্ণুতা মৌচাক।মধুচক্র ঘরে বাহিরে।নিরপত্তায় ধর্ষণ অবাধ শিশু শ্রম অবাধ।অবাধ মাদক।অবাধ পাচার।অবাধ সবৈদিকী সহিংসতা নরক।


অসহিষ্ণুতা যেমন আছে,ভোটব্যান্কও তেমনি বহাল তবিযত মিতরোঁ।ভোটের লাগিয়া আড়াআঢ়ি ধর্মোন্মাদি বিভাজন ভারত ভাগ বারম্বার সেমনিই আছে।শহীদের কাকে কাকে জানো ভাই,সব গ্যাছে মায়ের ভোগে।যারা মোচ্ছব করিয়াছে নরমাংসের উত্সবে।আজও

গণতন্ত্রের উত্সব তাহাদেরই সাজে।টিপু হিন্দুত্বের দুশমন।বাজিরাও মস্তানিতে হয়ত বা শিবাজিও দুশমন।শহীদ হইল গিয়া দুশমন আজ।


সুর্য্য সেন,খুদিরাম.যতীন দাস,ভগত সিং,নেতাজি ভোটে কি লাগে,দ্যাখো হাড়ির হাল শহীদ পরিবারে।গদ্দাররা তখন মজে সে থে,আজও সাড্ডা নাল মস্তি সে জিয়েঙ্গে।সিনেমা বেদখল।শুধু ডাবিং ফ্রেম টু প্রেম ডিটো।শিল্প সংস্কৃতি সাহিত্য সব লাগসই লাগানো। সাংহবাদিকতার গরু গাছে গাছে।মৌজ সে রহো।বজরঙ্গি চাহিয়ে।


মিতরোঁ বাঙালির কি বালডা আর আছে,বর্গি হইলে সবই পাইবে।মস্তানিওজুটিবে মিতরোঁ।আগুন জ্বালাও গ্রামে গন্জে।বাংলায় সুনামি লাগাও।তার পর যত চাই লাগাও।সবকিছু বেআইনি আইনি করার সংস্কারে সত্কারে স্বর্গবাস অনিবার্য।খাইবে হাগিবে নাচিবে কুদিবে জিবেত শতেক বছর।বাকি সব নিমিত্তমাত্র।মরিবেই মিতরোঁ।


Anand Teltumbde explains Ambedkar Mission and the reality about history of the left and freedom struggle and caste politics LIVE!Real story of the struggle for freedom! Midnapur legacy of freedom and resistance!

https://www.youtube.com/watch?v=-uihc4e2HUU&feature=youtu.be


Hijli,Jangal Mahal,  IIT Kharagpur! Mahad,Ambedkar and annihilation of caste!

ताकि सनद रहे Babasaheb Ambedkar said...In the fight for Swaraj you fight with the whole nation on your side...[but to annihilate the caste], you have to fight against the whole nation—and that too, your own. But it is more important than Swaraj.


But the world owes much to rebels who would dare to argue in the face of the pontiff and insist that he is not infallible.



-Babasaheb Ambedkar



In the fight for Swaraj you fight with the whole nation on your side...[but to annihilate the caste], you have to fight against the whole nation—and that too, your own. But it is more important than Swaraj. There is no use having Swaraj, if you cannot defend it. More important than the question of defending Swaraj is the question of defending the Hindus under the Swaraj. In my opinion, it is only when Hindu Society becomes a casteless society that it can hope to have strength enough to defend itself. Without such internal strength, Swaraj for Hindus may turn out to be only a step towards slavery. Good-bye, and good wishes for your success.



-B.R. Ambedkar



Monday, January 4, 2016

#চুয়াড় বিদ্রোহ@Chuar Rebellion: Midnapur Bankura legacy of freedom and Resistance! Palash Biswas

https://www.youtube.com/watch?v=G9UslKekhx8&feature=youtu.be

फिलहाल हम गुलामी का फंडा तो़ड़ने में लगे हैं।



जैसी आशंका महात्मा ज्योतिबा फूल और गुरुचांद ठाकुर को थी कि आजादी के बाद मुकम्मल मनुस्मृति राज होगा,जैसा कि बाल गंगाधर तिलका का स्वराज पेशवा राज है और जैसे कि बाबासाहेब अंबेडकर के मुताबिक आजादी से ज्यादा जरुरी जाति उन्मूलन का लक्ष्य है,जाति उन्मूलन के बिना फिर हिंदू हिंदू राष्ट्र  है,आज का समामाजिक यथार्थ यही है।



हजारों सालों के दरम्यान,आर्यों,पठान मुगलो और अंग्रेजों के राज में भारत के आदिवासी दलित शूद्र आवाम ने कभी गुलामी मंजूर  नहीं की।



1757 के बाद से लगातार उनकी लड़ाई जारी रही है।



उन्होंने राजा रजवाड़ोें और जमींदारों,साहूकारों और महाजनों के खिलाफ ,पूंजी और बाजार के खिलाफ लगातार लड़ाई की है।



इस विरासत से बेखबर हम लोग हजारों साल की गुलामी की कथा बांचकरअंबेडकर एटीएम से आवाम का खून पसीना दुह रहे हैं जबकि हर अनैतिक,हर अधार्मिक,हर कुकृत्य, बलात्कार, नरसंहार और बेदखली को कानूनी और जायज बताने का लूटतंत्र विकास है।


हमारे पास वक्त है नहीं और न मुझे कोई छापता है।



इससे पहले भी तमाम आदरणीय लोगों ने आलेख मंगवाकर छापा नहीं है।



वैसे भी हम बहुजनों का कर्मफल कालजयी होता नहीं है।

मैं अब अपने मौज के लिए लिखता हूं।जनता की चीज जनता को वापस करता हूं।



किसी को कायदे की कोई चीज लगे तो वे जैसा चाहे उसका इस्तेमाल अपने विवेक के मुताबिक कर सकते हैं।जनहित में हमारी तरफ से हरी झंडी है।कामर्शियल हम कभी लिखते नहीं है और न उनके अगवाड़े पिछवाड़े इतना दम है कि हमें झेल सकें।



अलग से लेख भेजने में असमर्थ हूं क्योंकि हम कब तक जी पायेंगे इसका ठिकाना नहीं है और बहुत काम अभी बाकी है।



कृपया मेरा लिखा सारा का सारा नेट पर या हस्तक्षेप पर उपलब्ध है,आप जो चाहे निकाल लें।

न चाहे तो हमारी कोई शिकायत नहीं है।



हस्तक्षेप भी हमारे आलेख की वजहसे क्रैश हो रहा है और हमारे लिखे बिना हस्तक्षेप को जनसुनवाई मंच बनाये रखना हमारी सर्वोच्च प्रथमिकता है।



मेरा लिखा बोला जहं भी लीक हो सकता है,वह जनता के हवाले है।



Millions of farmers in Latin America, Africa and south Asia are, at present, direct victims of the wondrous regime set up by the WTO and world order sustained by governments worldwide led by ruling hegemony of ruling dynasties in desguise of democracy and their agenicies all on name of growth,development and humanitarian cause and projected mass movement . With the gradual dismantling of quantitative restrictions and tariff barriers, the peasantry in the poorer countries is facing rack and ruin. A whole range of farm commodities can be offered for trading by the technologically advanced Western countries at prices that would not cover farmers' costs in the poor continents. One reason is the neo-colonial edict: some are more equal than others; subsidies are out for farmers in India, Pakistan or Bangladesh, but not for those in the US, or in France.



But agrarian Midnapur and Jangal Mahal in Bengal have a different legacy of resistance to reject the Global Order,indiscriminate industrializaion,urbanisation and infrastructure.I am just drawing your attention to this humanscape of continuous resistance inherent.



or Example as Warren Hastings failed to quell the Chuar uprisings. The district administrator to Bankura wrote in his diary in 1787 that the Chuar revolt was so widespread and fierce that temporarily, the Company's rule had vanished from the district of Bankura. Finally in 1799 the Governor General, Wellesley crushed these uprisings by a pincer attack. An area near Salboni in Midnapore district, in whose mango grove many rebels were hung from trees by the British, is still known by local villagers as "the heath of the hanging upland", Phansi Dangar Math. Some years later under the leadership of Jagabandhu the paymaster or Bakshi (of the infantry of the Puri Raja), there was the well-known widespread Paik or retainer uprising in Orissa. In 1793 the Governor General Cornwallis initiated in the entire Presidency of Bengal a new form of Permanent Settlement of revenue to loyal landlords. This led to misfortunes for the toiling peasantry: in time they would protest against this as well.

First Chuar Rebellion (1767.)



--
Pl see my blogs;


Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!

No comments:

Related Posts Plugin for WordPress, Blogger...